WALI BAZAR.COM

ওয়ালী বাজার.কম হতে প্রতি মাসে ১০,০০০ হতে ১৫,০০০/- টাকা আয় করা সম্ভব ।

ক) রি-সেলারগণ কিভাবে আয় করবেন তা নীচের ছবি দেখলেই বুঝে আসবে :

ভিজিটর

খ) রি-সেলারগণ কিভাবে পন্য সেল বা বিক্রয় করে  ওয়ালী বাজার.কম হতে আয় করবেন ?

উত্তর : ধরুন আপনি ওয়ালী বাজার.কমের  ২০টি হতে ৩০টি পন্য নিয়ে কাজ করছেন । প্রতিটা পণ্যের জন্য বিভিন্ন সাইটে  ওয়ালী বাজার.কমের  নামে প্রফাইল, নতুন ওয়েব সাইট, পেইজ,  ব্লগ , পোস্ট  করছেন অথবা পপুলার ওয়েব সাইট, পেইজ,  ব্লগ , পোস্ট ও ভিডিওতে কমেন্ট করছেন সাথে পণ্যটির লিংক জুড়ে দিলেন । এতে পাবলিক বিভিন্ন কিছু জানতে চাইবে, তার উত্তর দিবেন । তাদেরকে পণ্যের গুনাগুন ও পরিমানের নিশ্চয়তা দিবেন ।আরও অন্যান্য পন্য ক্রয়ের কথাও বলবেন। মাসিক বাজারের আমাদের অফারগুলো তাকে জানাবেন ।ডেলিভারী খরচের কথাও বলে দিবেন । কি ভাবে অর্ডার করতে হয়, তাও শিখিয়ে দিয়ে অর্ডার করতে বলবেন । অর্ডার করা শেষ হলে , খরব নিবেন । নিশ্চিত হলে  info@walibazar.com ইমেইলে or 01752078099  নাম্বারে মেসেজ করে ঐ ব্যক্তির নাম তাৎক্ষনিকভাবে আমাদের জানিয়ে দিবেন । আপনার উপরোক্ত ২০-৩০টি পন্য ছাড়াও  উনি যত হাজার টাকার অর্ডার ঐ মুহূর্তে  করবে,  উক্ত বিক্রয়ে লাভের ৫০% টাকা কমিশন বাবদ আপনি নিশ্চিত পাবেন । এটা আমি, ওয়ালী মুহাম্মাদ ফাউন্ডেশন লি : কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালী মুহাম্মাদের ওয়াদা থাকলো। অত:পর ৭২ ঘন্টার মধ্যে আপনাকে ব্যংকের মাধ্যমে বা বিকাশে লাভের ৫০%  টাকা পাঠানো হবে ।

ওয়ালী বাজারের একটি প্রডাক্ট টার্গেট করুন, আর উক্ত প্রডাক্ট এর অনলাইনে প্রচারে নেমে পড়ুন।

প্রতিবার ১টি পণ্যের মাকের্টিং  করার জন্য যা করতে হবে ?

  1. ওয়ালী বাজারের একটি প্রডাক্ট বা পন্যটি পরিদর্শন করে, পণ্যটির ছবি ও গ্যালারীর ছবিগুলো দঠিক করা এবং বাজার দরের সাথে মিলিয়ে মূল্য অন্যান্যদের হতে কম রেটে ঠিক করতে হবে ।পন্যটির গুনাগুন ও বিস্তারিত বিবরন লিখে  info@walibazar.com  ই মেইলে পাঠাতে হবে। কোন কুপন সুবিধা বা পন্যটির ফেরত সুবিধা সমূহগুলো এবং বিক্রয় ও ডেলিভারীর শর্ত ও পদ্ধতি সমূহ : ্এর পজিটিভ বিবরন ক্রেতাকে অবহিত করা।যখন উক্ত প্রডাক্ট এর সব ঠিকঠাক হবে, তারপর মার্কেটিং এ নামুন ।
  2. প্রত্যেক রিসেলার দৈনিক ২/৩ ঘন্টা অনলাইলে কাজ করতে হবে । প্রথমত ফেসবুককের পেইজ, আইডি, গ্রুপ, ইস্টাজেন, এ ২০-৩০ জন ,ট্যাগ করে যত বেশি সম্ভব শেয়ার করা । শেযার  করার পর কমেন্ট এর ভাল উত্তর দেয়া ।
  3.  গুগল +, গুগল , গুগল পোস্ট এ  ইউটিউব, টুইটার, লিংকইন ও পিন্টারেস্টসহ সকল সোসাল মিডিয়ায় পণ্যটি বিবরন ও  লিংকসহ শেয়ার এবং কমেন্ট করে । অথবা আইডি খুলে ট্যাগ ব্যবহার করে ঐ প্রডাক্ট এর লিংক দিয়ে প্রডাক্টে ভিজিটর আনতে হবে ।

কিভাবে রি-সেলার হিসেবে জয়েন্ট করবেন বা নিয়োগপত্র পাবেন  ?

১) আপনার কি কি প্রোগ্রাম জানা আছে এবং SEO বা অনলাইল ই-কমার্স মার্কেটিং সম্পর্কে কি কি নলেজ আছে ? তার বিবরনসহ দরখাস্থ পাঠাতে হবে । ( যদি জানা না থাকে, তবে ইউটিউব এর SEO টিউটোরিয়াল এবং আউটসোসিং দেখে ৭ দিনে শিখে নিন)

২) আবেদন পত্রের সাথে ২ কপি ছবিসহ বায়োডাটা, ভোটার আইডি কার্ড, স্কূল ও চেয়ারম্যান সার্টিফিকেটের মূল কপি স্কেন বা ছবি তুলে  info@walibazar.com    or    job@walibazar.com   ই-মেইল করে পাঠাতে হবে ।

৩) অত:পর আপনার সাথে ফোনে বা মেসেজে কথা বলে নিয়োগের সিদ্ধান্ত হলে । রি-সেলার নিয়োগপত্র পাঠানো হবে । নিয়োগপত্র পাওয়ার পর আপনাকে উপরের (ক-খ) দুইটি কাজই এক সাথে শুরু করতে হবে।শুধুমাত্র ১টিতে কাজ করার সুযোগ দেয়া সম্ভব নয় ।

রি সেলার হওয়ার জন্য আপনাকে যা জানা দরকার :

আপনি যদি একজন ওয়ালী বাজারের সেলার হয়ে থাকেন তাহলে আপনি নিশ্চয়ই সবসময় পন্য বিক্রি বৃদ্ধির বিভিন্ন উপায় খুজে বের করতে হবে। নিচের ৫টি খুব সাধারন টিপস  দেয়া হল :

১. আকর্ষণীয় ছবি ব্যাবহার করুন (এক্স ও মেয়েদের ছবি ব্যতিত)

আমরা সবাই জানি আমরা নিজেরাই এটার দ্বারা বেশি প্রভাবিত হই। আমরা কোন প্রোডাক্ট সেল পেজ-এ গিয়ে প্রথম যে বিষয়টা বিবেচনা করি সেটা হল প্রোডাক্ট এর অবয়ব। একনজরে ভালো না লাগলে আমরা সরাসরি সেটা ছেড়ে আসি। আর সুন্দর লাগলে তার পরই আমরা তার কাস্টমার রিভিউ এবং অন্যান্য বৈশিষ্ট্য দেখে থাকি। তো বুজতেই পারছেন আপনার দেয়া প্রোডাক্ট ইমেজ অবশ্যই আকর্ষণীয় হতে হবে।

২. প্রাইসিং -শিপিং-বিক্রয় শর্ত এ ৩টির প্রতি মনোযোগ দিতে হবে।

অ্যামাজন থেকে প্রোডাক্ট কিনতে গেলে মানুষ প্রথম যেই জিনিসটার প্রতি নজর দেয় সেটা হল প্রাইসিং এবং শিপিং। সেই ক্ষেত্রে প্রাইসিং উল্লেখের ক্ষেত্রে আপনি নিজেকে আলাদা করতে হবে। মূল্য যদি বাজারদর হতে বেশি থাখক তবে ওয়ালী বাজারের এডমিনকে জানিয়ে কমাতে হবে । ভিন্নভাবে প্রোডাক্ট লাভজনক হিসেবে মানুষের সামনে তুলে ধরতে হবে এবং পাশাপাশি শিপিং এর ব্যাপারটা ক্লিয়ার করতে হবে শিপিং খরচ থাকুক বা না থাকুক। কারন, নাহলে এই বিষয়টা জানতে আপনার ভিসিটর অন্য কোন সাইটে চলে যেতে পারে। যদি সেই সাইট এফিলিয়েট সাইট হয় তাহলে কিন্তু কমিশন আপনার হাতছাড়া হয়ে যাবে। আর আরেকটা কাজ করবেন, কোন পদ্ধতিতে যদি আপনার গ্রাহক কোন ছাড় পেতে পারে সেই বিষয়টা উল্লেখ করবেন। তাতে যদি আপনার একটু লসও হয়, কমিশন আপনার হাতেই আসবে নিশ্চিত।

৩. প্রডাক্ট এর পরিপূর্ণ তথ্য ও উপকারী এবং কনফিগারেশন থাকতে হবে :

বিবরনে ভালো কোন তথ্য না পেলে ক্রেতা কক্ষনোই আপনার পণ্যটা কিনতে ততোটা আগ্রহী হবে না। তাই পর্যাপ্ত সময় নিয়ে তথ্যবহুল বিবরন তৈরি করুন এবং তা ওয়ালী বাজারের  এডমিনের কাছে পাঠিয়ে প্রডাক্ট এর বিবরনে এড করার ব্যবস্থা করুন। এতে আপনার সেল বহুগুন বৃদ্ধি পাবে। খেয়াল করুন আপনার বিবরনে যেন পণ্যটি সম্পর্কে সকল তথ্য থাকে। ভিসিটর যেন কোন বিশেষ তথ্যের জন্য অন্য কোন সাইটে যেতে না হয়।

৪. রি সেলারদের কাস্টমার সার্ভিসের জন্য সময় ব্যয় করতে হবে  :

এমন অনেক মানুষ আছেন যারা ছাই বিক্রি করতে চাইলেও বিক্রি হয়। মানে এরা কোন বিশেষ ধরনের প্রোডাক্টের কাস্টমারদের কাছে এতটাই জনপ্রিয় যে যখনই তারা একটা নতুন প্রোডাক্টের রিভিও দেন বা ইমেইলের মাধ্যমে কিনতে বলেন, তখন হন্যে হয়ে এইধরনের প্রোডাক্টের গ্রাহকরা সেই প্রোডাক্ট ক্রয় শুরু করেন। কথা হল মানুষের এতোটা বিশ্বাস কি করে অর্জন করবেন। খুব সহজ কিছু উপায় আছে। তার মধ্যে একটা হচ্ছে কাস্টমার সাপোর্টে ইনভেস্ট করা। ধরুন একটা লোক আপনার  রেফারেন্সে একটা হিটার কিনল। এখন সে বাসায় গিয়ে একটা প্রবলেম দেখল। ওয়ালী বাজারের অফিসে ফোন করলো বা আপনাকে কল ফোন করলো। আপনি কোন স্পেশিয়ালিস্ট হতে বা  ওয়ালী বাজারের অফিসে ফোন করে জেনে তার সমস্যার সমাধান করে দিলেন। পরবর্তীতে সে যদি এইধরনের প্রোডাক্ট কিনতে চায় তাহলে সে অবশ্যই আপনাকে স্মরণ করবে। সুতরাং বুজতেই পারছেন, কাস্টমার সার্ভিস কিভাবে আপনাকে অথরিটি হতে সাহায্য করবে।

৫. অনলাইন ও অফলাইনে মার্কেটিং করলেই হবে না, আপনাকে একটিভ থাকতে হবে ।

আপনি আপনার প্রোডাক্ট সক্রান্ত কিছু ব্লগে, কিছু ফেইজবুক পেজে, কিছু গুগল ,  কিছু ইউটিউবে এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বা কমিউনিটিতে আপনার প্রোডাক্ট এর মার্কেটিং করে থাকেন। এইক্ষেত্রে আপনি কি শুধু আপনার প্রোডাক্ট সম্পর্কেই লিখবেন? না। আপনি যদি চান যে ওয়ালী বাজারের প্রতি সবাই গুরুত্ব দিক, আপনি যদি চান যে আপনার মার্কেটিংকে সবাই স্পাম হিসেবে না নিয়ে সাহায্য হিসেবে নিবে, তবে আপনাকে অবশ্যই সেসব জায়গায় একটিভ থাকতে হবে। কেউ সমস্যায় পরলে সমাধান দিতে হবে, মেসেজ বা কমেন্টের উত্তর দিতে হবে, কেউ সাজেশন চাইলে খুব স্বাভাবিকভাবে আপনার প্রোডাক্ট সাজেস্ট করতে হবে, আপনার প্রোডাক্ট টেকনিক্যাল হলে মাঝে মাঝে কিছু টিউটোরিয়াল ভিডিও শেয়ার করতে হবে ইত্যাদি। তবে লক্ষ্য রাখবেন ওয়ালী বাজার একটি সম্পূর্ণ ইসলামী ও সৎ প্রতিষ্ঠিত  অন লাইন ব্যবসা প্রতিষ্ঠান নাজায়েজ মিউজিক, মেয়েদের ছবি ও খারাপ কিছু দিলে প্রচারের পরিবর্তে –অপপ্রচার হবে ।

আপনার সাথে আমাদের সার্বক্ষনিক যোগাযোগের মাধ্যম থাকবে : 

১)  ফেসবুক পেইজের ইনবক্সে মেসেজের মাধ্যমে :  FACEBOOK PAGE  

২)  ফেসবুক আইডির ইনবক্সে মেসেজের মাধ্যমে : FACEBOOK ID

৩) উপরের ২টিতে ব্যস্ত দেখালে ফোন কল বা মেসেজ এর মাধ্যমে : 01752078099, 01752078097, 01752078095

ঠিকানা : ২য় তলা, বাড়ি নং-৪৬, রোড নং ৪, কাটাসুর, কাদেরাবাদ হা্উজিং মেইন রোড , মকবুল হোসেন কলেজের পূর্ব দিকে । শেরে বাংলা রোড, মো:পুর, ঢাকা -১২০৭ । Email : wmflbd@gmail.com , wali@walibazar.com

WaliBazar.Com ওয়ালী মুহাম্মাদ ফাউন্ডেশন লিমিটেড এর একটি অনন্য প্রতিষ্ঠান!!

Spread the love